আতিকুল ইসলামঃ- সিরাজগঞ্জের রায়গঞ্জের ধানগড়ায় ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মহানবী (সাঃ কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের মাধ্যমে সারা মুসলিম জাহানের নয়নের মনি নবী কারীম (সাঃ) কে অবমাননা করার প্রতিবাদে শুক্রবার জুমার নামাজ শেষে মানববন্ধন করেছেন মুসলিম জনতা।

ধানগড়া বাজার জামে মসজিদ ও আশেপাশের সকল মসজিদের মুসুল্লীদের অংশগ্রহণে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সমাবেত মুসল্লীদের উপস্থিতিতে মানব বন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ধানগড়া বাজার জামে মসজিদ এর সভাপতি আলহাজ্ব মোঃ আবু ইউসুফ জাকারিয়া।

তিনি বলেন, ইসলাম এবং মুসলিমদের হেয় করার জন্যেই সারা মুসলিম জাহানের মুক্তির দূত প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) কে অবমাননা করা হচ্ছে। নূন্যতম ঈমান থাকা অবস্থায় কোন মুসলিম তা বরদাশত করবেনা। যার ফল সরুপ আজ আমরা এই মানব বন্ধনে অংশগ্রহণ করেছি।

ধানগড়া বাজার সেন্টার পয়েন্ট এর সামনে থেকে স্কুল রোড এর উভয় পাশে দাঁড়িয়ে ধানগড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় গেট পর্যন্ত এ মানববন্ধনে সমবেত হয় মুসমহানবী (সাঃ)- কে অবমাননা করার প্রতিবাদে মানববন্ধন করেছেন মুসুল্লীরাল্লীরা। এ সময় ফ্রান্সের সকল পণ্য বয়কট ও ফ্রান্সের বিরুদ্ধে বিভিন্ন প্রতিবাদমুখী প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন সবাই । 

ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আরো বক্তব্য রাখেন ধানগড়া বাজার জামে মসজিদ এর খতিব মুফতি মাওলানা মোঃ মঈনুল ইসলাম। এ সময় তিনি মহানবী হযরত মোহাম্মদ ( সাঃ) কে অবমাননা কারীদের বিরুদ্ধে প্রথমে হেদায়েত অন্যথায় ধ্বংস কামনা করে মোনাজাত করেন।