২০ তম বার রক্তদানে জাকির হোসেন

২০তম বার রক্ত দানের মূহুর্তে জাকির হোসেন

২০তম বার রক্ত দানের মূহুর্তে জাকির হোসেন

আতিকুল ইসলাম,এডমিন, আমাদের ধানগড়াঃ-  সিরাজগঞ্জের রায়গঞ্জ পৌরসভার ১ং ওয়ার্ড এর ধানগড়া ফুলজোড় নদীর পশ্চিম পাড় এলাকার বসিন্দা মরহুম সোলাইমান আলির পুত্র মোঃ জাকির হোসেন (৩০)। পেশায় তিনি একজন ইলেক্ট্রিশিয়ান। ইতিমধ্যে তিনি “ধানগড়া ব্লাড ডোনার সোসাইটির” একজন সক্রিয় সদস্য হিসেবে ২০তম বার রক্তদান সম্পূর্ণ করেছেন।

রক্ত দিচ্ছেন জাকির হোসেন, কালেকশন করছেন ডা.মোঃ মাহমুদুল হক (মাহমুদ) , সভাপতি ধানগড়া ব্লাড ডোনার সোসাইটি ও মেডিকেল অফিসার, শহীদ জীয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল, বগুড়া।

সর্বশেষ গত ২৫ অক্টোবর রক্ত স্বল্পতায় থাকা একজন মুমূর্ষু রোগীকে রক্তদানের মাধ্যমে তার ২০তম বার রক্তদান সম্পূর্ণ হয়।

জাকির হোসেন জানান, থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত নিজ খালার রক্তের অভাব পূরণ করতে ২০১০ সালে প্রথম রক্তদানের যাত্রা শুরু হয়। থ্যালাসেমিয়া আক্রান্ত নিজের খালাকে ৫বার এবং থ্যালাসেমিয়া আক্রান্ত দশ বছর বয়সী সিয়াম নামক ছেলেকে ৫বার সহ বিভিন্ন সময় বিভিন্ন জনকে রক্ত দান করেছেন তিনি। এরপর থেকে এখন পর্যন্ত তার রক্তদানের ধারা অব্যাহত রয়েছে। অসহায় মুমূর্ষু রোগীদের রক্তের অভাব পূরণ করতে সিরাজগঞ্জ,বগুড়া সহ বিভিন্ন জায়গায় যেতে হয়েছে তাকে। ১৮তম বার রক্ত দানের পর যমুনা টেলিভিশন এর লাইভ অনুষ্ঠানে সাক্ষাৎকার দিয়েছিলেন তিনি।

জাকির হোসেন এর প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করে “ধানগড়া ব্লাড ডোনার সোসাইটি’র” প্রধান উপদেষ্টা ও এলাকার কৃতি সন্তান ডা. কে এইচ মুরাদ বলেন, তার মতো রক্তদাতা আমাদের জন্য গর্বের এবং সকলের জন্য প্রেরনার।

সংগঠনের সভাপতি ডা.মোঃ মাহমুদুল হক মাহমুদ বলেন, জাকির আমাদের অনুপ্রেরণা। তাকে ধানগড়া ব্লাড ডোনার সোসাইটির পক্ষ থেকে অনেক অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাচ্ছি। তার জন্য ব্লাড ডোনার সোসাইটি গর্ব বোধ করছে।

সাধারণত সম্পাদক মোঃ শরিফুল ইসলাম বলেন, আমাদের একঝাঁক নিবেদিত তরুণ যুবকেরা প্রতিনিয়ত নতুনদের রক্তদানে উৎসাহ প্রদান করে যাচ্ছে। নতুনদের রক্তদানে উদ্বুদ্ধ করতে জাকির হোসেন অগ্রণী ভূমিকা পালন করছে।


1 Comment

Eshrat Eti · November 5, 2020 at 6:28 pm

আল্লাহ উনাকে নেক হায়াত দান করুক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *